ফাজলামী ব্লগে কেনো সবাই কে লিখতে দেয়া হয় নাই, এন্ড কিভাবে লিখবেন

হ্যালো ফাজিলস,আমি জানি আপনারা কেউ ভালো নাই, ভালো থাকা অতি কঠিন কাজ, অন্যদিকে দুনিয়ার ম্যাক্সিমাম মানুষ খারাপ থাকে, আপনেও তাগো একজন সো এইটা নিয়া মাথা ঘামানীর দরকার নাই ।

কাজের কথায় আসি, এইটা একটা ব্লগ, মাগার এইখানে আপনারে লিখতে দেয়া হয় না এইটা একটা অন্যায়, যেখানে আপনি এই সাইট টার নিয়মিত ভিজিটর সেখানে এইটা আরো গুরতর অন্যায় আমাগো, এন্ড আমি স্বীকার করতেছি এই অপরাধে আপনারা আমার ফাসি চাইতেই পারেন ( খিক খিক খিক, ফাসি চাইতে পারেন, আমারে পাইবেন কই ? ) ।

খেয়াল করছেন এইখানে প্রতিটা লেখাই বেশ ভালা, মানে আমি নিজে পড়ি তো, চরম ভালা না হইলেও অন্তত পইড়া মনে হয় না যে ধুর সময় নষ্ট করলাম, বিনুদন পাইলাম নাহ। এইটাই ওপেন সিক্রেট। ধরলাম আপনে ভালো লিখেন, আপনারে ওপেনে লিখতে দিলাম, আপনে ভালো লিখলেন ও, লেখা পাবলিকে পড়লো ও, ( দিনে হাজার বিশেক মানুষ ব্লগে আহে, লেখা না পইড়া যাইবো কই ? ) । ঘাপলা টা হবে আরেক টা পোলা যখন হেতের সাইটের লিঙ্ক দেয়ার লাইগা লিখবো, কি স্কুলের জন্য মুখস্ত কইরা গরুর রচনা আমাগো এইখানে খাইতে দিয়া যাইবো , তখন আমি নিজে বিরক্ত না হইলেও আপনি কি হবেন না ? হবার ই কথা, আর কথা টা শুনতে খারাপ হইলেও সত্য।

আমাদের লক্ষ্য ভালো কিছু দেয়া আপনাদের, এন্ড যেকোন মুল্যে আমরা দরকারে সপ্তাহে একটা লেখা দিব, বাট লেখা টা হবে ভালো। খালি লেখা না, পোস্ট হোক, বই হোক, যাই দিব, দিলে ভালো, নাহলে নাই। অন্তত আমি বা আমরা কোনভাবেই চাই না যাদের জন্য এই সাইট, তাগো কারো মেজাজ খারাপ হোক।

সো এই কারনে পাবলিক রেজিষ্ট্রেষন আপাতত না,শূরু থেকেই অফ।

তাইলে লেখে কে ?

আমরাই লিখি। পয়েন্ট শূড বি নোটেড, আমি কিন্তু আমরা কইছি, আমি কই নাই। আমরা কয়েকজন লিখি, লিখতেছি। এন্ড আপনি এই লেখা টা আগ্রহ কইরা পড়লে আমি আর আমরা চাই আপনেও লেখেন।

আমি কি লিখুম! মজা লন ?

আপনার অভিজ্ঞতা লেখেন, কি হইলো আপনার সাথে, কি হইছিলো, বা পছন্দের যা কিছু, তাই নিয়েই লেখেন না, যা আপনার কাছে ভালো লাগে তা সবার কাছে না হোক, এক হাজার মানুষের কাছে তো ভালো লাগবেই এতগুলান মানুষের মধ্য, সিম্পল ব্যাপার, আশা করি বুঝায় ফেলতে পারছি। ( পানি খাইয়া আইতেছি )

সো আমি চাই আপনারা লেখেন, এই সার্ভার টার জন্য কোন মেইল সার্ভার নেয়া নাই, সো রেজিষ্ট্রেষন ওপেন কইরা দিলেও কোন মেইল পাইবেন না, দ্যাটস হোয়াই আপাতত নিজে নিজে লেখক আইডি করবেন তা সম্ভব না। (সরি ম্যান, চেতেন কেন)

আপনার লিখতে ইচ্ছে হইলে জাস্ট আমাকে জানান, আপনাকে পুর্ন স্বাধীনতা সহ আমাদের প্রিমিয়াম ফাজিল দের ( যাদের পুরা দুনিয়ার সাথে ফাজলামী করার অধিকার থাকে) দলে ঢুকায় নেয়া হবে। বেটার দিক টা হলো এনোনিমাস নেস। মানে আপনি আপনার পরিচয় গোপন রেখেই লিখতে পারেন চাইলেই, সে অধিকার আপনার আছে।

 

যা লাগবে,

একটা ইন্টারনেট কানেকশন, একটা পিসি, ব্যাস ঝামেলা মিটে গেলো ! আচ্ছা ধরলাম পিসি নাই, সেক্ষেত্রে আসলে এডমিন প্যানেল টা এক্সেস করা সম্ভব না ঠিক ঠাক, তবু আপনি চাইলে আমি না বলার কেউ না, অথবা আমাদের দিতে পারেন ডিরেক্ট লেখা , আপনার আইডি থেকে লেখা টা পোস্ট করে দিতে আমার এই ২০ সেকেন্ড মত সময় লাগবে আরকি। কেমনে লিখবেন এইটুকু আশা করি বুঝায় দিতে পারবো আমার উপরের লেখা গুলান আপনারে বুঝায়া দিতে পারলে।

এখন সবথেকে সোজা প্রশ্ন, যোগাযোগ করবেন কেমনে। আরো সোজা উত্তর,  ফেইসবুক পেইজের ওয়ালে একটা পোস্ট দেন, বাকি যা করার আমরাই করতেছি।

file (2)

আশা করব বাংলাদেশী ভাই আপ্পিরা এবার কিবোর্ড হাতে তুলে নিয়ে ফাজলামী করেই ডুবিয়ে দেবে সকল কালো শক্তি কে, ঢিসসিয়াঊ